ফরিদপুরে ৪ লাখ টাকার জাল নোট উদ্ধার, আটক ৪

ভাঙ্গায় জাল নোট উদ্ধার গ্রেফতার ৪ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পৌরসভা সদরের  হাসপাতাল সংলগ্ন কাপুড়িয়া সদরদী গ্রামের একটি বাড়িতে পুলিশ অভিযান চালিয়ে চার লাখ পাঁচ হাজার টাকার জাল নোট উদ্ধার ও টাকা তৈরির কাজে ব্যবহার করা তরল পদার্থ জব্দ করা হয়েছে। এসময় ফাতেমা বেগম(২৭), জুয়েল(২৯), সাইদুল(২৮) ও সালাউদ্দিন(৩০) নামে চার জনকে আটক করা হয়। এদের বাড়ি বরিশালের হিজলা এলাকায়। অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল গাজী রবিউল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, পৌরসভা সদরের কাপুড়িয়া সদরদী গ্রামের মৃত রকিব মোল্লার স্ত্রী কহিনুর বেগমের বাড়ির একটি ঘর ভাড়া নেয়। জাল নোট ব্যবসায়ীরা নিজেদের ক্ষুদ্র ব্যাবসায়ী বলে পরিচয় দিয়ে বাড়িভাড়া নিলেও বিভিন্ন সিন্ডিকেটের মাধ্যমে তারা জাল নোট পাচারের ব্যবসা করে।

অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল গাজী রবিউল ইসলাম জানান, ছয় দিন আগে কহিনুর বেগমের বাড়ি ভাড়া নেয় জাল নোট ব্যবসায়ীরা। গোপন সংবাদের ভিক্তিতে শনিবার (১৯ আগস্ট) গভীর রাতে ভাঙ্গা থানার ওসি (তদন্ত) মিরাজ হোসেনের নেতৃত্বে এসআই পিযুষ, এসআই জসিম, এএসআই মোস্তাফাসহ একদল পুলিশ অভিযান চালায়। অভিযানে ঘরটি তল্লাশি চালিয়ে বস্তার মধ্যে রাখা এক হাজার ও পাঁচশ টাকার নোটের মোট চার লক্ষ পাঁচ হাজার জাল টাকাসহ তাদের আটক করে। পরে ভাঙ্গা থানায় জাল নোট পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়।  রবিবার (২০ আগস্ট) সকালে তাদের জেল হাজতে পাঠানো হয়েছে।

/এসএমএ/