নারায়ণগঞ্জ বিদ্যানিকেতন হাই স্কুলে তিন দিনব্যাপী বই মেলা শুরু

নারায়নগঞ্জ বিদ্যানিকেতন হাই স্কুলে তিন দিনব্যাপী বই মেলা

নারায়ণগঞ্জ ভুইয়ারবাগের বিদ্যানিকেতন হাই স্কুলে মঙ্গলবার (২২ আগস্ট) থেকে তিন দিনব্যাপী বই মেলা শুরু হয়েছে। আগামী (বৃহস্পতিবার) ২৪ আগস্ট পর্যন্ত এ মেলা চলবে। ‘কৈশোর তারুণ্যে বই’ নামের একটি সংগঠনের উদ্যোগে মেলার আয়োজন করা হয়।

মঙ্গলবার দুপুরে মেলার উদ্বোধন করেন বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক ও শিশু সাহিত্যিক আলী ইমাম। পরে স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি কাসেম হুমায়ুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মঈনুল হক, আয়োজক সংগঠনটির আহ্বায়ক ও সিনিয়র সাংবাদিক তুষার আবদুল্লাহ, স্কুলটির পরিচালনা পরিষদের সদস্য আবদুস সালাম ও সময় প্রকাশনীর স্বত্বাধিকারী ফরিদ আহমেদ ।

শিশু সাহিত্যিক আলী ইমাম বলেন, ‘বই মানুষকে আলোকিত করে এবং স্বপ্ন পূরণে সহায়তা করে।’
তিনি আরও বলেন, ‘আমি প্রতিদিন যে বই পড়ি, সেই বইয়ের গল্প আামাকে স্বপ্ন দেখায়। এই স্বপ্নই আমাকে আলোকিত মানুষ গড়ে তুলতে সহায়তা করে।’ তিনি বিল গেটস, টলস্টয়সহ বিশ্বের বিশিষ্টজনদের বইপ্রীতির কথা তুলে ধরে শিক্ষার্থীদের পাঠ্য বইয়ের বাইরেও বেশি করে বই পড়ার আহ্বান জানান।

সময় প্রকাশনী, অনন্যা প্রকাশনী, অনুপম প্রকাশনী, ইকরি মিকরি প্রকাশনী, কাকলী প্রকাশনী ও প্রথমা প্রকাশনী সহ ১০ টি প্রকাশনা সংস্থার প্রকাশিত বিভিন্ন লেখকের গল্প, কবিতা, সাহিত্য, সায়েন্স ফিকশন ও মুক্তিযুদ্ধভিত্তিক বই এ মেলায় প্রদর্শন ও বিক্রি হচ্ছে।