জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত

বান্দরবানবর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে। পরে এটি পুনরায় জেলা প্রসাশকের কার্যালয়ে এসে শেষ হয়। র‍্যালিতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুফিদুল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সিনিয়র সহকারী পুলিশ সুপার ইয়াছির আরাফাত, নেজারত ডেপুটি কালেক্টর মো. আলী নুর খানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং বিভিন্ন দফতরের প্রধানরা।

সভায় বক্তারা বর্তমান সরকারের আমলে তথ্য ও প্রযুক্তি খাতে ডিজিটাল সেবা উন্নয়নের ভূয়সী প্রংশসা করেন। জেলা প্রশাসক বলেন, বর্তমান সরকারের অগ্রণী ভূমিকার কারণে আজ পার্বত্য অঞ্চলসহ সর্বত্র তথ্য প্রযুক্তির উন্নয়নের ছোয়া লেগেছে। জনসাধারণ ভোগান্তি ছাড়াই অনলাইনের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে সরকারের বিভিন্ন সেবা পাচ্ছেন।