ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা, গ্রেফতার ২

বগুড়া
বগুড়ায় ব্যবসা প্রতিষ্ঠানের সামনে আড্ডা দিতে নিষেধ করায় দুর্বৃত্তদের ছুরিকাঘাতে শাহীন আকন্দ (৩৪) নামে এক ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাতে শহরের সাবগ্রাম কুরশাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। সদর থানার ওসি (তদন্ত) কামরুজ্জামান মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার দু’জন হলো- বগুড়া সদরের সাবগ্রাম কুরশাপাড়ার শাহজাহান আলীর ছেলে আবদুস সালাম (২৮) ও একই এলাকার মোস্তাফিজার রহমানের ছেলে সোহাগ রহমান (২৬)।

সদর থানার ওসি (তদন্ত) কামরুজ্জামান মিয়া জানান, সাবগ্রাম কুরশাপাড়া এলাকার এলাহী আকন্দের ছেলে শাহীন আকন্দ বাড়ির কাছে রিকশা গ্যারেজের ব্যবসা করতেন। মঙ্গলবার রাত ৩টার দিকে সালাম ও সোহাগ তার গ্যারেজের কাছে আসে এবং নৈশপ্রহরীকে সরিয়ে দিয়ে বেঞ্চের ওপর বসে উচ্ছৃঙ্খল আচরণ করছিল। এ খবর পেয়ে শাহীন সেখানে এসে গভীর রাতে তাদের আড্ডা দিতে নিষেধ করেন। তখন সালাম ও সোহাগের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সালাম তার কাছে থাকা ছুরি দিয়ে শাহীনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা রক্তাক্ত শাহীনকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ আরও জানায়, বুধবার সকাল পর্যন্ত এলাকায় অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে জড়িত সালাম ও সোহাগকে গ্রেফতার করা হয়েছে। তাদের স্বীকারোক্তি অনুসারে হত্যাকাণ্ডে ব্যবহৃত চাকুটিও উদ্ধার করা হয়। এছাড়া লাশ উদ্ধার করে শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।