মেসেঞ্জারে প্রশ্নপত্র ও উত্তর, দিনাজপুরে ২ পরীক্ষার্থী বহিষ্কার

দিনাজপুরপরীক্ষা শুরুর আগেই মোবাইল ফোনের মেসেঞ্জারে প্রশ্নপত্র ও উত্তর পাওয়ায় দিনাজপুরের বীরগঞ্জের ঝাড়বাড়ী কেন্দ্রে দুই এসএসসি পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আজ  রবিবার ওই কেন্দ্রে তথ্য ও যোগাযাগ প্রযুক্তি বিষয়ক পরীক্ষা শুরু হওয়ার ৪০ মিনিট আগে খানসামা উপজেলার মোজাম্মেল হোসেনের ছেলে আরাফাত হোসেন ও শহীদুল ইসলামের ছেলে সৈকত জামানের ফেসবুক মেসেঞ্জারে প্রশ্ন এবং উত্তরপত্র পাওয়া যায়। তারা খানসামা পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

এ বিষয়ে জানতে ঝাড়বাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্র সচিব গোলাম মোস্তফা জানান, পরীক্ষা শুরু হওয়ার ৪০ মিনিট আগে আরাফাত হোসেন ও সৈকত জামানের ফেসবুক মেসেঞ্জারে প্রশ্নপত্রের সেট ও উত্তরপত্র পাওয়া যায়। পরীক্ষা কেন্দ্রে কর্তব্যরত কর্মকর্তা এবং পুলিশের সহায়তায় ওই দুই ছাত্রের মোবাইল ফোন জব্দ করা হয়। পরে পরীক্ষা শুরু হলে প্রশ্ন এবং উত্তরপত্রের সঙ্গে মিল পাওয়া যাওয়ায় তাদের বহিষ্কার করা হয়।

বীরগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায় ও উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রাশেদুজ্জামান দুই ছাত্রকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।