সাংবাদিক পলাশের খুনিদের গ্রেফতার দাবিতে রায়পুরে মানববন্ধন

পলাশের খুনিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

তরুণ সাংবাদিক শাহ মনির পলাশের খুনিদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় গণমাধ্যমকর্মীরা। শনিবার (১৭ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুরের রায়পুর প্রেসক্লাবের উদ্যোগে ক্লাবের সামনে সকাল ১০টা থেকে ১১টা পর্যস্ত ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ আর সুমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন স্থানীয় দৈনিক মা মাটি মানুষ পত্রিকার সম্পাদক সাংবাদিক সফিউল আজম জুয়েল, ক্লাবের সভাপতি নুরুল আমিন ভূইয়া দুলাল, সাবেক সম্পাদক কামাল উদ্দিন ও নাজিম উদ্দিন রিয়াদ প্রমুখ।

মানববন্ধন থেকে সংবাদকর্মীরা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি কামনা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রতি সাংবাদিক হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান। দাবি পূরণ না হলে হরতালসহ আরও কঠোর কর্মসূচির ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকালে উপজেলার মাছিম নগরে জমিসংক্রান্ত বিরোধে দৈনিক রুপবানী পত্রিকার জেলা প্রতিনিধি পলাশকে তার দুই জ্যাঠাতো ভাই ও জ্যাঠাতো ভাইয়ের স্ত্রী মিলে পিটিয়ে আহত করে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ভোরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ হত্যাকাণ্ডের ঘটনায় বৃহস্পতিবার রাতে নিহতের বাবা মনির হোসেন বাদি হয়ে লক্ষ্মীপুর সদর থানায় মামলা করেন। মামলায় আবু ইউছুফ, আবু ছায়েদ ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছাকে আসামি করা হয়। তিন আসামির মধ্যে ফয়েজুন নেছা গ্রেফতার হয়েছে। অপর দুই আসামি পলাতক রয়েছে।