শিল্পমন্ত্রীর নাম ভাঙিয়ে চাঁদাবাজির চেষ্টার প্রধান আসামি গ্রেফতার

ঝালকাঠিমেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ঝালকাঠি ডিপোতে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নাম ভাঙিয়ে চাঁদাবাজির চেষ্টার অভিযোগে দায়ের মামলার প্রধান আসামি সাবেক ছাত্রদল নেতা ইয়াছিন ভুইয়াকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে শহরের পূর্ব চাঁদকাঠি এলাকায় একটি বাড়ির নিচতলার কক্ষে আত্মগোপনে থাকা অবস্থায় তাকে গ্রেফতার করা হয়।

ঝালকাঠি সদর থানার পরিদর্শক (অপারেশন্স) এবং মামলার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, আ. ছাত্তারের ওই বাড়ির নিচতলার একটি কক্ষে বাইরে দিয়ে তালা লাগিয়ে ভেতরে আত্মগোপনে ছিল ইয়াছিন। গোপন সংবাদে অভিযান চালিয়ে তাকে ধরা হয়। রিমান্ড চেয়ে ইয়াছিনকে আদালতে তোলা হবে।

মামলার বরাত দিয়ে আবুল কালাম আজাদ আরও জানান, গত ২২ এপ্রিল দুপুরে  মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ঝালকাঠির ডিপো সুপার মাহাবুবুর রহমানের কাছে নিজেকে শিল্পমন্ত্রীর লোক পরিচয় দিয়ে ইয়াছিন ভূইয়া ২ লাখ টাকা চাঁদা চায়। মোবাইল ফোনেও সহযোগীকে মন্ত্রী সাজিয়ে অপর প্রান্ত থেকে কথা শোনিয়ে দেয়। এ বিষয়ে সন্দেহ হলে ডিপো সুপার পুলিশে খবর দিলে ইয়াছিন পালিয়ে যায়। এ ঘটনায় রাতেই মাহাবুবুর রহমান বাদী হয়ে ইয়াছিনসহ অজ্ঞাত আরও একজনকে আসামি করে প্রতারণা ও চাঁদাবাজির অভিযোগে একটি মামলা করেন।