বান্দরবা‌নের সঙ্গে সারা‌দে‌শের সড়ক যোগা‌যোগ স্বাভা‌বিক





সড়ক যোগাযোগ স্বাভাবিকসারা‌দে‌শের সঙ্গে বান্দরবানের সড়ক যোগা‌যোগ স্বাভা‌বিক হ‌য়ে‌ছে। জেলার কেরানীহাটে বান্দরবান-চট্টগ্রাম সড়কের ডু‌বে যাওয়া অংশের পা‌নি কমে যাওয়ায় বুধবার (১৩ জুন) সকাল থেকে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল শুরু হয়েছে। এর আগে প্রবল বর্ষণে সোমবার থেকে রাঙামাটি-বান্দরবান সড়ক এবং মঙ্গলবার থেকে বান্দরবান-চট্টগ্রাম সড়ক ডুবে যাওয়ায় সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

সড়ক যোগাযোগ স্বাভাবিকস্থানীয়রা জানান, শনিবার থেকে শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত টানা চার দি‌নের প্রবল বর্ষ‌ণের ফ‌লে সোমবার থে‌কে বান্দরবান রাঙামা‌টি সড়ক ও মঙ্গলবার বান্দরবান চট্টগ্রাম সড়ক ডু‌বে যায়। ফলে সারা‌দে‌শের সঙ্গে সড়ক যোগা‌যোগ বিচ্ছিন্ন হ‌য়ে প‌ড়ে। এতে চরম ভোগান্তি‌তে প‌ড়েন বান্দরবানসহ দূরপাল্লার যাত্রীরা। পরে মঙ্গলবার সকাল থে‌কে বান্দরবা‌নে কোনও বৃ‌ষ্টি না হওয়ায় এসব সড়‌কের পা‌নি কমে গি‌য়ে সকাল থে‌কে যান চলাচল স্বাভা‌বিক হ‌য়।

বান্দরবান জেলা প্রশাসক মো. আসলাম হো‌সেন বাংলা ট্রিবিউনকে ব‌লেন, ‘বৃষ্টির জন্য সড়ক ডুবে যাওয়ায় যানবাহন চলাচল করতে পারছিল না। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।’