বগুড়ায় ভেজাল জিরা বিক্রির দায়ে ব্যবসায়ীকে জরিমানা

ভ্রাম্যমাণ আদালতবগুড়া শহরের বাদুড়তলায় জিরার সঙ্গে মহুরি মিশিয়ে প্যাকেট ও বাজারজাত করার অপরাধে ব্যবসায়ী আলী আহমেদকে দুই লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বগুড়া পৌরসভার স্যানেটারি ইন্সপেক্টর শাহ আলী জানান, শহরের ফতেহ আলী বাজারের মসলা ব্যবসায়ী আলী আহমেদের বাদুড়তলায় গুদাম আছে। তিনি গুদামে এক কেজি জিরার সঙ্গে ৩০০ গ্রাম মহুরি মিশিয়ে প্যাকেট ও বাজারজাত করে আসছেন। বৃহস্পতিবার বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল হাই সিদ্দিকীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ওই গুদামে অভিযান চালিয়ে তাকে হাতেনাতে ধরে ফেলেন। আদালত আলী এন্টারপ্রাইজের মালিক আলী আহমেদকে ২ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেন।
এছাড়া এমআর স্টোরের মালিক মাহফুজুর রহমান একই স্থানে স্যাঁতস্যাঁতে গুদামে মসলা মজুত করায় তাকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। শহরতলির আকাশতারা সাবগ্রাম এলাকায় সুমন ফ্লাওয়ার মিলে বিএসটিআইয়ের লাইসেন্স নবায়ন ছাড়াই আটা ও ময়দা উৎপাদন এবং বাজারজাত করার অপরাধে মালিক রতন কুমার সিংকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আদালত পরিচালনার সময় বিএসটিআইর ফিল্ড অফিসার আমিনুল ইসলাম ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।