বিশ্ব আলোকচিত্র দিবস উপলক্ষে বগুড়া ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের র‌্যালি

বগুড়া ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের র্যা লিবিশ্ব আলোকচিত্র দিবস উপলক্ষে বগুড়া ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ আগস্ট) দুপুরে বগুড়া প্রেসক্লাবের সামনে থেকে র‌্যালিটি যাত্রা শুরু হয়ে শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। পরে অ্যাসোসিয়েশন কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সহ-সভাপতি জাফর আহম্মেদ মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন পল্লবের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন। উপস্থিত ছিলেন দৈনিক উত্তর কোণ সম্পাদক অধ্যাপক মোজাম্মেল হক তালুকদার, বগুড়া প্রেসক্লাব সভাপতি প্রদীপ ভট্টাচার্য শংকর, সাধারণ সম্পাদক মাহমুদুল আলম নয়ন, সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, মীর সাজ্জাদ আলী সন্তোষ, সমুদ্র হক, আখতারুজ্জামান, মির্জা সেলিম রেজা, কমলেশ মোহন্ত সানু, শফিকুল ইসলাম শফিক, ঠান্ডা আজাদ, শফিউল আযম কমল, মাসুদুর রহমান রানা, আসাফ উদ দৌলা ডিউক, মোমিন জিলু, বজলুর রশিদ সুইট, সাইফুল ইসলাম, এস এম সিরাজ, আব্দুর রহিম, সঙ্গীত রায় বাপ্পি, আল আমিন, আল মুমিন, আরিফ জাহান, এমদাদ হোসেন, বিপ্লব পাটোয়ারী, মতিউর রহমান, রাজু আহম্মেদ, সফিকুল ইসলাম, শাজাহান আলী বাবু প্রমুখ।
অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন বলেন, ‘দেশ ও জাতির কল্যাণে সাংবাদিকদের অবদান গুরুত্বপূর্ণ। বিভিন্ন সমস্যার চিত্র তুলে ধরে তা সমাধানের পথ প্রশস্ত করেছে সাংবাদিক সমাজ। সেক্ষেত্রে ফটোসাংবাদিকদের অগ্রণী ভূমিকা রয়েছে। একটি ছবি বদলে দিতে পারে একটি সমাজের চিত্র। সারা বিশ্বকে আলোড়িত করে ফটোসাংবাদিকদের ছবি। তাই সমাজের সঠিক চিত্র তুলে ধরতে হবে। বিকৃত ছবি প্রচার বা প্রকাশ করা থেকে বিরত থাকতে হবে।’