৩২ হাজার পরিবার পাকা বাড়ি পাবে: ত্রাণ প্রতিমন্ত্রী

নীলফামারীতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানদুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেছেন, ‘যাদের জমি আছে বাড়ি নেই, সারা দেশে এমন ৩২ হাজার পরিবার পাবেন পাকা বাড়ি। এতে প্রতি জেলায় এ ধরনের ৫০০ পরিবারকে পাকা বাড়ি দেওয়া হবে।’ মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে নীলফামারী সফরে এসে সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে সারা দেশে ১৫ মিটার দীর্ঘ ১৩ হাজার সেতু নির্মাণের জন্য ইতোমধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে দ্রুত এসব সেতুর নির্মাণকাজ সমাপ্ত করা হবে।’

মন্ত্রিপরিষদের সদস্য হিসেবে শপথ নিয়ে এবারেই প্রথম নীলফামারী জেলা সফরে এসে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায় অংশ নেন তিনি। এরপর বিকালে সদর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ি পরশমনি দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় মাঠে শীতার্তদের মাঝে তিন হাজার কম্বল ও ৫০ পরিবারের মাঝে চাল ডালসহ শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মোহাম্মদ হাশিম ও জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন প্রমুখ।