খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপিকে ঘুরে দাঁড়ানোর আহ্বান চট্টগ্রামের নেতাদের

চট্টগ্রাম

বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে সাহস নিয়ে ঘুরে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন দলটির চট্টগ্রামের নেতারা। তারা বলেছেন, ‘সরকার খালেদা জিয়াকে ভয় পায় বলেই প্রতিহিংসার বিচারে তাকে জেলে বন্দি করে রেখেছে। দেশের হারানো গণতন্ত্রকে ফিরে পেতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য ঐক্যবদ্ধভাবে সাহস নিয়ে আবারও ঘুরে দাঁড়াতে হবে।’

শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকালে দলীয় জেলা কার্যালয় নাসিমন ভবন প্রাঙ্গণে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বিএনপি নেতারা এসব কথা বলেন।

এসময় বিএনপি নেতারা বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন ছিল প্রশ্নবিদ্ধ ও ত্রুটিপূর্ণ। এই তামাশার নির্বাচনে ২৯ তারিখ রাতেই ভোট শেষ হয়েছিল। জালিয়াতির এ নির্বাচন সরকারি দলের জন্য গৌরব ও মর্যদার নয়, বরং লজ্জার। দিনের ভোটকে আওয়ামী লীগ ভয় পায়। মানুষের ভোটাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়ে যে প্রহসনের নির্বাচন করা হলো, তা নির্বাচনি ব্যবস্থার বিশ্বাসযোগ্যতাকে ধ্বংস করে দিয়েছে।’ বক্তারা অবিলম্বে নির্বাচন ও নির্বাচনি ফলাফল বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে আবারও নির্বাচন ঘোষণার দাবি জানান।

মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ার হোসেন লিপু, মহানগর বিএনপির সহ-সাধারণ সম্পাদক শাহেদ বক্স, জি এম আইয়ুব খান, আইন বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. এস এম সরওয়ার আলম, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসেনসহ অন্যান্য বিএনপি নেতারা।