নুসরাত হত্যা মামলায় সহপাঠী শামীম পাঁচ দিনের রিমান্ডে

পুলিশের হাতে আটক শামীম

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় তার সহপাঠী সন্দেহভাজন মো. শামীমকে (১৯) জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরাফউদ্দিন আহমেদের আদালত এ আদেশ দেন।
ফেনী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান জানান, ‘শামীমের সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছিল। আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’ এর আগে সোমবার (১৫ এপ্রিল) সন্ধ্যায় তাকে সোনাগাজীর চরচান্দিয়া গ্রাম থেকে গ্রেফতার করা হয়।
এই মামলার অন্যতম অভিযুক্ত নূরউদ্দিন, শাহাদাত হোসেন শামীম ও আবদুর রহিম শরীফ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। নুসরাত হত্যার ঘটনায় এ পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করেছে পিবিআই। তাদের মধ্যে এজাহারভুক্ত সাতজন, অন্যরা সন্দেহভাজন।
প্রসঙ্গত, নুসরাত সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী ছিলেন। ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে নুসরাতের মা শিরিন আক্তার বাদী হয়ে ২৭ মার্চ সোনাগাজী থানায় মামলা করেন। এরপর অধ্যক্ষকে গ্রেফতার করে পুলিশ। মামলা তুলে নিতে বিভিন্নভাবে নুসরাতের পরিবারকে হুমকি দেওয়া হচ্ছিল। ৬ এপ্রিল সকালে আলিম পর্যায়ের আরবি প্রথমপত্রের পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা কেন্দ্রে যান নুসরাত। এ সময় তাকে কৌশলে ভবনের ছাদে ডেকে নিয়ে যায় দুর্বৃত্তরা। সেখানে তার গায়ে কেরোসিন দিয়ে আগুন দেওয়া হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১০ এপ্রিল) রাতে নুসরাত মারা যান।