পুলিশের হাত থেকে পালাতে গিয়ে দেয়ালের ফাঁদে আটক!

কোনোভাবে ঢুকে গিয়েছিলেন দেয়ালের ফাঁকে, কিন্তু তারপর গেলেন আটকে

মাদকবিরোধী অভিযানের সময় পুলিশের হাত থেকে বাঁচতে গিয়ে দেয়ালের ফাঁকে আটকা পড়েছিল খোকন (৫২) নামের একজন মাদক ব্যবসায়ী। এরপর তাকে বাঁচাতে ফায়ার সার্ভিস ডাকতে বাধ্য হয়েছে পুলিশ। অবশ্য দেয়াল কেটে উদ্ধারের পর এই ব্যক্তিকে জেলে নেওয়া হয়। বৃহস্পতিবার রাতে চাঁপুরেরর শাহরাস্তি  উপজেলায় এই ঘটনা ঘটেছে।

শুক্রবার (১০ মে) শাহরাস্তি থানার ওসি শাহ আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

ঠেলেঠুলে ঢোকার পর আটকে গেলেন একেবারে

জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার উত্তর ঠাকুরবাজারে মাদকবিরোধী অভিযান চালায় পুলিশ। এসময় শাহরাস্তি পৌরসভার পূর্ব উপলতা কাজী বাড়ির খোকন ওরফে সিস্টেম খোকন পুলিশের ধাওয়া খেয়ে দৌড়ে পালাতে গিয়ে ঠাকুরবাজারের যশোরীর দুই ভবনের মধ্যের সরু জায়গায় আটকে যায়। সেখান থেকে পুলিশ তাকে উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। রাত আড়াইটার দিকে একটি ভবনের দুটি দেয়াল কেটে তাকে উদ্ধার করে ফায়ার সার্ভিস। এরপর পুলিশ তাকে গ্রেফতার করে শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। পরে শুক্রবার বিকালে তাকে চাঁদপুরের আদালতে পাঠালে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।  

হাজীগঞ্জ ফায়ার সার্ভিস কর্মকর্তা মোতালেব জমাদার জানান, একপর্যায়ে অতিরিক্ত গরমে খোকন দুর্বল হয়ে পড়লে তাকে বাঁচানোর জন্য একটি ভবনের দেয়াল ছিদ্র করে খাওয়ার পানি দেওয়া হয়অ এছাড়াও চার্জার ফ্যানের মাধ্যমে দেয়ালের ভেতর বাতাস দেওয়ার ব্যবস্থা করা হয়। পরে প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে দেয়াল কেটে তাকে উদ্ধার করা হয়।

দেয়াল কেটে অবশেষে বের করতে হয়েছে এই আসামিকে

এ বিষয়ে চাঁদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. শেখ রাসেল বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যাই এবং ওই বিল্ডিংয়ের সম্ভাব্য সব কক্ষ তল্লাশি করি। এক পর্যায়ে খোকনকে দুই বিল্ডিংয়ের ফাঁকে আটকে থাকতে দেখি।’

শাহরাস্তি  থানার ওসি শাহ আলম বলেন, ‘খোকনের বিরুদ্ধে শাহরাস্তি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৯টি মামলা রয়েছে। সে থানার তালিকাভুক্ত দুই নম্বর আসামি।’