ফতুল্লায় নৈশ প্রহরীকে গলা কেটে হত্যা

হত্যাকাণ্ডের ঘটনাস্থলে পুলিশনারায়ণগঞ্জের ফতুল্লায় আবুল কালাম (৫০) নামে এক নৈশ প্রহরীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২১ আগস্ট) ভোরে সদর উপজেলার ফতুল্লা থানার পাগলা পূর্ব শাহীবাজার এলাকার এম এ মতিন নামে এক ব্যক্তির বাড়িতে এ ঘটনা ঘটে। সকালে খবর পেয়ে ফতুল্লা মডেল থানার পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। নিহতের গলা কাটা এবং মুখে স্কচটেপ প্যাঁচানো ছিল।
নিহত আবুল কালাম বরিশাল জেলার বাবুগঞ্জ থানার চাতপাশা গ্রামের মৃত আব্দুল গনি ঢালির ছেলে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে ফতুল্লার শাহীবাজার এলাকার আলাউদ্দিন ডাক্তার নামে একজনের বাড়িতে ভাড়া থাকেন এবং একই এলাকায় নৈশ প্রহরীর কাজ করেন।
পুলিশ ও স্থানীয়রা জানান, বাড়ির মালিক মতিনের মেয়ের জামাই এনায়েত হোসেন তার শশুরবাড়িতে স্বপরিবারে বসবাস করেন। পেশায় তিনি একজন ব্যবসায়ী। ঈদের পর ১৫ আগস্ট স্বপরিবারে গ্রামের বাড়ি বরিশালে বেড়াতে যান তারা। বুধবার সকাল সাড়ে সাতটায় গ্রামের বাড়ি থেকে এসে ঘরের আসবাবপত্র এলোমেলো ও ছড়ানো ছিটানো অবস্থায় দেখতে পান। পরে অন্য ঘরে গিয়ে দেখেন নৈশ প্রহরী আবুল কালামের মুখে স্কচটেপ প্যাঁচানো এবং গলা কাটা রক্তাক্ত দেহ খাটের ওপর পড়ে আছে।
ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, ঘটনাস্থলে কোনও চুরি-ডাকাতির ঘটনা ঘটেনি। তবে কী কারণে এ হত্যাকাণ্ড তা এখনও জানা যায়নি। বিষয়টির তদন্ত চলছে। এই হত্যাকাণ্ডের পেছনে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে।