উখিয়ায় ভোটার হতে গিয়ে ৩ রোহিঙ্গা আটক

single pic template-1-Recovered

কক্সবাজারের উখিয়ায় হালনাগাদ ভোটার তালিকায় নাম তোলার সময় তিন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা হলো- আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা বেগম (২৫)।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। পরে তাদের একমাসের কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমাণ আদালত।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার তালিকায় অর্ন্তভুক্তির দিন ছিল বৃহস্পতিবার। এসময় বিকালে ছবি তুলতে আসা তিন জনকে সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. ইসা জিজ্ঞাসাবাদ করেন। এসময় তারা রোহিঙ্গা বলে স্বীকার করেছে। এরপর পুলিশের মাধ্যমে তাদের আটক করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, ‘আটকরানিজেরা স্বীকারোক্তি দিয়েছে যে তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। তারা স্থানীয় এক ব্যক্তিকে টাকা দিয়ে ভোটার হতে চেয়েছিল বলে জানায়। সংশ্লিষ্ট ব্যক্তিকেও আইনের আওতায় আনার কাজ চলছে।’

এছাড়াও রোহিঙ্গাদের নামে ইস্যু করা জন্ম নিবন্ধন সনদ বাতিলের জন্য সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানকে চিঠি দেওয়া হবে বলেও জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।