পাঁচ হাজার কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ পাঠ

ঝিনাইদহে পাঁচ হাজার কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ পাঠঝিনাইদহে পাঁচ হাজার শিক্ষার্থীর কণ্ঠে একসঙ্গে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণ। শনিবার (৭ মার্চ) সকালে শহরের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন। জেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা পাঁচ হাজার শিক্ষার্থী বঙ্গবন্ধু সেজে এই ভাষণ দেয়। তারা বঙ্গবন্ধুর মতো একই ভঙ্গিতে ১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর দেওয়া ১৯ মিনিটের ভাষণ পাঠ করে।ঝিনাইদহে পাঁচ হাজার কণ্ঠে বঙ্গবন্ধুর ভাষণ পাঠ

ভাষণ পাঠ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক সরোজ কুমার নাথের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খালেদা খানম, প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা পরিষদের সচিব রেজাই রাফিন সরকার।

এসময় বক্তারা বলেন, আজ যারা এখানে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধুর ৭ মার্চের সেই ঐতিহাসিক ভাষণ পাঠ করলো তারাই একদিন বাংলাদেশের নেতৃত্ব দেবে। তারাই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবে যেখানে কোনও দুর্নীতি, শোষণ, নীপিড়ন থাকবে না। সোনার বাংলা গড়া ও বঙ্গবন্ধুর বার্তা বর্তমান প্রজন্মের মাঝে দিতেই আজকের এই আয়োজন।