তাবলিগ জামাতের আরও তিন ব্যক্তি করোনায় আক্রান্ত

 

1

মানিকগঞ্জের সিংগাইরে তাবলিগ জামাতের ১১ জনের নমুনা পরীক্ষায় একজন যুবকসহ তিন জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন। এই নিয়ে এই তাবলিগ জামাতের চার জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হলো।

মঙ্গলবার (৭ এপ্রিল) বেলা ১২টার দিকে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, ওই তিন জনকে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হচ্ছে। এদের সবার বাড়ি ফরিদপুর উপজেলার বিভিন্ন স্থানে। আক্রান্তদের মধ্যে একজন ১৭ বছরের যুবক এবং বাকি দুজনের বয়স ৬৫-এর বেশি।

জানা যায়, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরের বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলিগ জামাতে এসেছিলেন ১২ সদস্যের একটি দল। এদের মধ্যে গত শনিবার ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। তাকে ঢাকায় আইইডিসিআরে পরীক্ষার করালে করোনাভাইরাস ধরা পড়ে। পরে রবিবার ওই মাদ্রাসাসহ পুরো সিংগাইর পৌরসভা লকডাউন করে দেয় প্রশাসন। এছাড়া তাবলিগ জামাতের ১১ সদস্যকে ওই মাদ্রাসায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এরপর ৫ এপ্রিল ওই ১১ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়, এদের মধ্যে তিন জনের দেহে করোনাভাইরাস পজিটিভ ধরা পরে। তাদের সঙ্গে জামাতে যোগ দেওয়া স্থানীয় ছয় জনকে এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে এবং নমুনা সংগ্রহ করে সোমবার আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, বাকিদের নমুনার পরীক্ষার ফল আজ মঙ্গলবার সন্ধ্যা কিংবা আগামীকাল বুধবার সকাল নাগাদ পাওয়ার সম্ভাবনা রয়েছে।