ছাগলে ধান খাওয়ায় হবিগঞ্জে সংঘর্ষ, আহত ৫০




হবিগঞ্জে দুই গ্রামবাসীর সংঘর্ষহবিগঞ্জের বাহুবলে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সংঘর্ষে আট পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন। গুরুতর আহত অবস্থায় ২০ জনকে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার (২৭ মে) দুপুরে জেলার বাহুবল উপজেলার অলুয়া গ্রামের মরতুজ আলীর ধানের জমিতে পাশের ভেড়াখাল গ্রামের আমান উল্ল্যার একটি ছাগল যায়। এ সময় মরতুজ আলী ছাগল আটকে অশ্লীল ভাষায় গালাগাল করে। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষের খবর পেয়ে বাহুবল-নবীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার পারভেজ আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে আট পুলিশ সদস্যসহ অন্তত ৫০ জন আহত হন।

বাহুবল থানার ওসি মোহাম্মদ কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনার সঙ্গে জড়িত বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।