সাত পুলিশ সদস্যসহ নতুন করে ১৭ জন করোনায় আক্রান্ত

চুয়াডাঙ্গা

গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় সাত জন পুলিশ সদস্যসহ নতুন করে ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এনিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬৪ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৯ জন ও মারা গেছেন দুজন।

বৃহস্পতিবার (১৮ জুন) সকালে চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাব থেকে ১১৫ জনের নমুনার প্রতিবেদন পাওয়া গেছে। এর মধ্যে ১৭ জন করোনা শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দামুড়হুদা উপজেলার ১০ জন, জীবননগর উপজেলায় ১ জন ও সদর উপজেলার ৬ জন। এদের মধ্যে দামুড়হুদা মডেল থানা, দর্শনা থানার উপ-পরিদর্শক ও পুলিশ লাইন্সের পুলিশ সদস্যসহ ৭ পুলিশ সদস্য রয়েছেন। বুধবার রাতে দামুড়হুদা থানা থেকে দুজন, দর্শনা থানা থেকে চার জন এবং চুয়াডাঙ্গা পুলিশ লাইন্সের একজন পুলিশ সদস্যকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়।

এদিকে, বুধবার দুপুরে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া দর্শনার সোলাইমান হক করোনায় আক্রান্ত ছিলেন বলে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

উল্লেখ্য, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গায় প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন ইতালি ফেরত এক যুবক। তার বাড়ি আলমডাঙ্গায় উপজেলায়। চুয়াডাঙ্গায় মোট ১৬৪ জন নারী-পুরুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৯ জন ও মারা গেছেন দুজন। আর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার্ড করা হয়েছে এক জনকে। বুধবার রাত ৯টা পর্যন্ত প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ছিলেন ৩২ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ৬ জন।