করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়ালো বগুড়ায়

করোনাভাইরাস (গ্রাফিক্স: মারুফ রেহান)

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন হাজার ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ২৫ নারী ও তিন শিশুসহ নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ জন। এ নিয়ে গত ১০১ দিনে জেলায় করোনা পজিটিভ হয়েছেন তিন হাজার ৫২ জন। সুস্থ হয়েছেন ৮০২ জন এবং মারা গেছেন ৫৩ জন।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, বুধবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। বগুড়ায় ১৭৩ জনের মধ্যে ১৭ জনের করোনা শনাক্ত হয়।

 টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতউল্লাহ কমিউনিটি হাসপাতাল পিসিআর ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

জানানো হয়, বগুড়ার ১২৬ জনের মধ্যে ৩৪ জন করোনা পজিটিভ হয়েছেন। এছাড়া ঢাকার ল্যাবে ১৬৪ জনের মধ্যে ২২ জনের করোনা ধরা পড়ে। গত ২৪ ঘণ্টায় তিনটি ল্যাবের পরীক্ষায় মোট ৭৩ জনের দেহে এই ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

এরমধ্যে সদরে ৩৯ জন, দুপচাঁচিয়ায় ১৪ জন, সারিয়াকান্দিতে পাঁচ জন, শিবগঞ্জ, কাহালু ও ধুনটে তিন জন করে, শেরপুরে দু’জন, শাজাহানপুর, গাবতলী, আদমদীঘি ও সোনাতলায় একজন করে।

জেলায় মোট আক্রান্ত তিন হাজার ৫২ জনের মধ্যে পুরুষ দুই হাজার ৮৩ জন, নারী ৮০৬ জন ও শিশু ১৬৩ জন। সদরে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮৪ জন, গাবতলীতে ১৬২ জন, শাজাহানপুরে ১৫৯ জন, শেরপুরে ১২৯ জন, কাহালুতে ৮০ জন, শিবগঞ্জে ৭৮ জন, সারিয়াকান্দিতে ৭৮ জন, দুপচাঁচিয়ায় ৭২ জন, সোনাতলায় ৭০ জন, ধুনটে ৬৮ জন, নন্দীগ্রামে ৩৭ জন ও আদমদীঘিতে ৩৫ জন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, গত ২৪ ঘণ্টায় ২৮৯ জনসহ এ পর্যন্ত মোট ১৮ হাজার ৯৫৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। ফল পাওয়া গেছে, ১৬ হাজার ৩০৭ জনের। নমুনার ফল আসেনি দুই হাজার ৬৪৮ জনের। এ সময়ে আরও ১৩৩ জন সুস্থ হওয়ায় মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ৮০২ জন।

এ জেলায় করোনাভাইরাসে মোট মারা গেছেন ৫৩ জন। বর্তমানে আইসোলেশন ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন দুই হাজার ১৯৭ জন।