হাওরে নৌকাডুবি, তিন যাত্রীর মরদেহ উদ্ধার

কিশোরগঞ্জের হাওর (ফাইল ছবি)কিশোরগঞ্জের ইটনায় ধনু নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে নিখোঁজ তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার (৩ আগস্ট) সকাল ৯টায় মরদেহগুলো উদ্ধার করে স্থানীয় ডুবুরি দল। ইটনা থানার ওসি মুর্শেদ জামান বিষয়টি নিশ্চিত করেছেন। রবিবার (২ আগস্ট) রাতে উপজেলার চৌগাঙ্গা ইউনিয়নের মাগুরী এলাকায় ধনু নদীতে এ নৌকাডুবির ঘটনা ঘটে।

নিহতরা হলো- মাওরা গ্রামের বরজু মিয়ার মেয়ে হীরামনি (৫), মো. মোখলেছ মিয়ার নববিবাহিতা স্ত্রী সুমাইয়া (১৮) ও একই গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে নৌকার মাঝি হাসান আলী (৭০)।

ওসি জানান, সোমবার সকাল ৯টার দিকে নৌকার মাঝি হাসান আলীর মরদেহ উদ্ধার করে ডুবুরি দল। এর আধা ঘণ্টা পর একই স্থান থেকে শিশু হিরামনি ও নববধূ সুমাইয়ার লাশ উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, মাওরা গ্রামের হাসান আলী রবিবার দুপুরের দিকে একটি ছোট ইঞ্জিনচালিত নৌকায় করে একই উপজেলার কুর্শি গ্রামে তার আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। সন্ধ্যার পর সেখান থেকে ফেরার পথে বাড়ির কাছাকাছি আসার পর প্রবল ঢেউয়ের তোড়ে নৌকাটি ধনু নদীতে ডুবে যায়। স্থানীয়রা  নৌকার আট যাত্রীকে জীবিত উদ্ধার করতে পারলেও পানিতে ডুবে নিখোঁজ হন তিন জন। সোমবার সকালে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে নিখোঁজদের মরদেহ উদ্ধার করে।