পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে

ভোটের লাইনে নারী ভোটাররা পাবনা-৪ আসনের উপনির্বাচনে আজ শনিবার সকাল নয়টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। নির্বাচনের সকল উপকরণ শুক্রবার বিকেলে ভোট কেন্দ্রে পাঠানো হলেও ব্যালট পেপার আজ সকালে পাঠানো হয়েছে। এ কারণে ভোট গ্রহণ শুরুটা এক ঘন্টা পিছিয়ে দিয়ে শেষে এক ঘন্টা বাড়ানো হয়েছে।

ভোট গ্রহণ শুরুর পর প্রথমদিকে ভোটারের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়বে বলে আশা প্রার্থী ও নির্বাচন কর্মকর্তাদের। ১২৯টি ভোট কেন্দ্রে চলছে ভোট গ্রহণ। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা মিলিয়ে এই আসনের মোট ভোটার প্রায় ৩ লাখ ৮১ হাজার ১১২ জন।

ভোট দিচ্ছেন ভোটাররা এদিকে অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ন নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে চার স্তুরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ১ হাজার ১শ’ পুলিশ সদস্য, ১ হাজার ৫৪৮ জন আনসার সদস্য ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। দায়িত্বে থাকবেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের ভ্রাম্যমান একাধিক টিম। থাকবে র‌্যাবের টহল। 

সকাল সাড়ে নয়টায় আওয়ামীলীগ প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস নিজ কেন্দ্র ঈশ্বরদী সরকারি কলেজ কেন্দ্রে ভোট দেন। এ কেন্দ্রে মোট ভোটার ৩৪০০ জন। সকাল ১০ টা পর্যন্ত এ কেন্দ্রে মোট ভোট পড়েছে ২০ শতাংশ।    

প্রসঙ্গত

উল্লেখ্য, গত ২ এপ্রিল সাবেক এমপি ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।