চাকরির প্রলোভনে প্রতারণার অভিযোগে আটক ১০

received_799885447479252

চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে প্রতারকচক্রের ১০ সদস্যকে আটক করেছে ময়মনসিংহ র‌্যাব-১৪। সোমবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সময়ে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।
মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর ) দুপুরে র‌্যাব-১৪ এর কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানিয়েছেন মিডিয়া অফিসার সিনিয়র এএসপি জুনাঈদ আফ্রাদ।

তিনি আরও জানান, আটককৃতদের কাছ থেকে বিভিন্ন সরকারি দফতরের ভূয়া নিয়োগপত্র, নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন ফরম, চেক বই, মোবাইল ফোন জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গত ফেব্রুয়ারি ও মার্চ এই দুই মাসে বিভিন্ন সরকারি দফতরে চাকরি দেওয়ার নামে ময়মনমসিংহ বিভাগের জামালপুর ও শেরপুরসহ দেশের বিভিন্ন জেলার ২২ জনের কাছ থেকে ১ কোটি ৫৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা জানিয়েছে আটককৃতরা। এই চক্রটি দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছে বলেও জানিয়েছে তারা।

আটককৃতরা হচ্ছে- নারায়ণগঞ্জের কুবেরপাড়ের মৃত শওকত আলীর পুত্র নূর হোসেন (৫২), সিলেটের বিশ্বনাথ থানার তেরা মিয়ার পুত্র রানা মিয়া (৩০), রংপুরের মৃত মোজাহার আলীর পুত্র মুমনুর রহমান (৩২), শেরপুরের ঝিনাইগাতির জয়নাল আবেদিনের পুত্র মুরাদুজ্জামান (২৭), কুমিল্লার মৃত নজরুলের পুত্র শামিম হোসেন (৪০), শরীয়তপুরের মাইনুল হোসেনের পুত্র আরিফুল ইসলাম (২৯), ঢাকার মিরপুরের আনোয়ার হোসেনের পুত্র ফেরদৌস অহিদ তুষার (২৯), গোপালগঞ্জের মৃত বাবু মুন্সির পুত্র মাহবুবুর রহমান মুন্সি (৩৭), শরীয়তপুরের সোবাহান মোল্লার পুত্র ফারুক হোসেন মোল্লা (৪৮) ও লক্ষীপুরের খগেন্দ্র মজুমদারের পুত্র বাবুল ওরফে বিজয় (৪৫)।