ধর্ষণের অভিযোগে দিনমজুর নারীর মামলা

নেত্রকোনা

নেত্রকোনার কলমাকান্দায় এক বিধবা নারীকে ধর্ষণের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীর বিরুদ্ধে। ভুক্তভোগী নারী নিজেই বাদী হয়ে কলমাকান্দা থানায় অভিযুক্তের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন বুধবার (৭ অক্টোবর)। অভিযুক্ত ব্যক্তি হলো- উপজেলার পোগলা ইউনিয়নের মনকান্দিয়া গ্রামের দীন ইসলাম আবু (৪৫)।

মামলার বিষয়টির সত্যতা স্বীকার করে কলমাকান্দা থানার ওসি বলেন, 'ওই নারীর ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়েছে।'

মামলার এজাহার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বাংলা বছরের চৈত্র মাস থেকে অভিযুক্ত দীন ইসলাম আবু ওই বিধবা নারীর শিশুদের খাবার, অর্থ ও পোশাক দেওয়ার কথা বলে ওই নারীর সঙ্গে সম্পর্ক স্থাপন করে। পরে নানা সময়ে দীন ইসলাম আবু একাধিকবার ওই নারীকে ধর্ষণ করে। ভুক্তভোগী নারী (৩৫) পেশায় দিনমজুর শ্রমিক। তার স্বামী প্রায় সাড়ে তিন বছর আগে মৃত্যু বরণ করেন। স্বামী ও নিজের কোনও জমিজমা না থাকায় দুই সন্তান নিয়ে কোনো রকমে জীবনযাপন করেন তিনি। সেই সুযোগ নিয়ে দীন ইসলাম আবু প্রায়ই তার ঘরে যাওয়া আসার শুরু করে এবং শারীরিক সম্পর্ক স্থাপন করার পর তা কাউকে বলতে নিষেধ করে। ঘটনার কয়েক মাস পেরিয়ে গেলে ওই নারীর শারীরিক পরিবর্তন ধরা পড়ে।

এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম বলেন, 'আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।'