পূজার হুল্লোরে ঢেউ উঠলো হেমন্তের শান্ত নদে

Satkhira photos

 

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে সাতক্ষীরার কপোতাক্ষ নদে ও সাপমারা খালে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সাপামারা খালে বাইচের সময় হাজার হাজার মানুষ উপস্থিত হয়ে করতালিতে মুখরিত করে তোলে চারপাশ। হেমন্তের স্থির জলাধারও ঢেউয়ের কল্লোলে যেন প্রাণ ফিরে পেয়ছিল।

শুক্রবার (২৪ অক্টোবর) বিকালে দক্ষিণ পারুলিয়া স্পোর্টিং ক্লাবের সার্বিক ব্যবস্থাপনায় এবং ক্রীড়া ব্যক্তিত্ব অসীম কুমার ঘোষের অর্থায়নে সাপমারা খালে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অংশগ্রহণকারী চারটি দলের মধ্যে থেকে পূর্বচর কবির মিস্ত্রির দল চ্যাম্পিয়ন এবং টেওরপাড়া অনিমেষ চন্দ্র রঙের দল রানার্স আপ হয়।

নৌকা বাইচ অনুষ্ঠানে অতিথি ছিলেন দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আরশাদ আলী, উপজেলা যুবলীগের সভাপতি ও পারুলিয়া স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্নুর প্রমুখ।

এদিকে একইদিন বিকালে কপোতাক্ষ নদের সাগরদাঁড়ি পুলিশ ফাঁড়ি থেকে শুরু হয়ে সাগরদাঁড়ি ডাকবাংলো এসে আরেকটি নৌকা বাইচ প্রতিযোগিতা শেষ হয়। এই প্রতিযোগিতায় মোট ৯টি নৌকা দল অংশগ্রহণ করে। প্রথম হয়েছে গোপসানা নৌকা দল ও সাগরদাঁড়ি হয়েছে দ্বিতীয়। সাগরদাঁড়ি মধুসূদন সমাজ কল্যাণ সংঘের আয়োজনে এই প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেশবপুরের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিন চাকলাদার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমীন, সহ-সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু, সাবেক উপজেলা চেয়ারম্যান এইচ এম আমীর হোসেন, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা প্রমুখ।