বাগেরহাটে নবজাতকের লাশ উদ্ধারের ঘটনায় বাবাসহ আটক ৩

বাগেরহাটবাগেরহাটের মোরেলগঞ্জে ঘুমন্ত বাবা-মার পাশ থেকে নিখোঁজের তিন দিন পর চুরি হওয়া ১৭ দিন বয়সী নবজাতক সোহানা আক্তারের লাশ উদ্ধারের ঘটনায় শিশুটির বাবাসহ তিন জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৮ নভেম্বর) সকালে ওই নবজাতকের বাড়ির পাশের একটি পুকুরে স্থানীয়রা লাশটি ভাসতে দেখে পুলিশকে খবর দেন। এদিন বিকালে মোরেলগঞ্জ থানা পুলিশ নিহতের স্বজনদের জিজ্ঞাসাবাদ শুরু করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে পুলিশ নিহত শিশুটির বাবা সুজন খান (৩০), ভাই রিপন খান (২৮) ও ফুফা হাসিবকে (২৮) আটক করে। তদন্তের স্বার্থে তাদের গ্রেফতারের বিষয়ে পুলিশ বেশি কিছু জানাতে রাজি হয়নি।

রবিবার (১৫ নভেম্বর) দিনগত মধ্যরাতের কোনও এক সময় মোরেলগঞ্জ উপজেলার গাবতলা গ্রামে সুজন খান ও শান্তা আক্তার দম্পতি ঘুমন্ত থাকা অবস্থায় শিশুসন্তান সোহানা আক্তারকে চুরি করা হয়। ঘটনার পর থেকে শিশুটিকে উদ্ধারে পুলিশ অভিযান চালাতে থাকে। এ ঘটনায় সোমবার (১৬ নভেম্বর) রাতে শিশুটির দাদা আলী হোসেন খান বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মোরেলগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। যে পুকুরটি থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়েছে ওই পুকুরেও পুলিশ আগে তল্লাশি চালিয়েছিল।