বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল বাশার

ফেনী জেলা পরিষদ উপনির্বাচনে খায়রুল বাশার মজুমদার তপনকে জয়ী ঘোষণা করা হয়।

জেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী খায়রুল বাশার মজুমদার তপন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার (২৩ নভেম্বর) ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তাকে নির্বাচিত ঘোষণা করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন পাটওয়ারী জানান, ‘আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুর পর জেলা পরিষদের চেয়ারম্যান পদ শূন্য হয়ে যায়। এরপর নির্বাচনি তফসিল ঘোষণা করা হলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খায়রুল বাশার মজুমদার একক প্রার্থী হন। অন্য কোনও প্রার্থী না থাকায় তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। এরপর গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের জন্য নির্বাচন কমিশনে পাঠানো হবে।’

তিনি জানান, ঘোষিত তফসিল অনুযায়ী ১০ নভেম্বর তিনি দলীয় নেতা-কর্মীদের সঙ্গে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন। ১৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করার অনুষ্ঠানে খায়রুল বাশার মজুমদার তপন ছাড়াও আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: গত ৬ সেপ্টেম্বর রাতে আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুতে জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। গত ২৩ সেপ্টেম্বর সকালে জেলা পরিষদ কার্যক্রম পরিচালনার জন্য জেলা পরিষদ আইন ২০০০ এর ১৩ (২) ধারা অনুযায়ী প্যানেল চেয়ারম্যান ফয়েজুল কবিরকে অস্থায়ী চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়।