উন্নত দেশ গড়তে সম্মিলিতভাবে কাজ করতে হবে: স্থানীয় সরকারমন্ত্রী

এলজিআরডিউন্নত দেশ গড়ার মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, সারা দেশের দেশের বিভিন্ন এলাকার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা গড়ে তোলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী একটি উন্নত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছেন, সে লক্ষ্য পূরণের জন্য সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আমাদের বর্তমান মাথাপিছু আয় দুই হাজার ডলারের বেশি। উন্নত দেশের পর্যায়ে পৌঁছাতে হলে, আমাদের মাথাপিছু আয় হতে হবে ১২ হাজার ৫০০ ডলার। এ লক্ষ্য পূরণে সব মানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। তাহলে আমরা উন্নত বাংলাদেশ গড়তে পারবো।

মঙ্গলবার (২৪ নভেম্বর) নোয়াখালী পৌরসভার রবিউল হোসেন কচি মিলনায়তনে বাংলাদেশ মিউনিসিপালিটি ডেভেলপমেন্ট ফান্ডের (বিএমডিএফ) অর্থায়নে ২৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত সোনাপুর পৌর বাস টার্মিনাল, সুপার মার্কেট ও কিচেন মার্কেট উদ্বোধনকালে ভার্চুয়ালি যুক্ত হয়ে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এলজিআরডি১মন্ত্রী আরও বলেন, কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব বাস্তবায়িত অবকাঠামোগুলোর যথাযথ রক্ষণাবেক্ষণ না করলে, অতি অল্প সময়ের মধ্যে এগুলো ব্যবহারের অনুপোযোগী হয়ে যাবে। তাই উপকারভোগী ও পৌর কর্তৃপক্ষের প্রতি এর রক্ষণাবেক্ষণের বিষয়ে সর্বদা সচেষ্ট থাকার আহবান জানান।

পৌর মেয়র শহীদ উল্যাহ্ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিএমডিএফের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ হাসিনুর রহমান, জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান ও পুলিশ সুপার মো. আলমগীর হোসেন। এ সময় পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীসহ সুধীজনরা উপস্থিত ছিলেন।