৯৯৯-এ কল, সাজেকে অসুস্থ পর্যটককে উদ্ধার

সাজেকনাম তার রোকসানা আক্তার (৩৮)। ঢাকা থেকে স্বামী আব্দুল ওহাবসহ রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ‘সাজেক ভ্যালি’ বেড়াতে আসেন। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর সাজেক পরিদর্শন করে পাহাড়ের নিচে ঝর্ণা দেখার উদ্দেশে মঙ্গলবার (১ ডিসেম্বর) সকালে স্বামীসহ রওনা দেন এই দম্পতি।

কিন্তু প্রায় দুই হাজার ফুট নিচে নামার পর হঠাৎ হোঁচট খেয়ে পা ভেঙে ফেলেন রোকসানা। এসময় সাহায্যের জন্য দিশেহারা হয়ে যান। উপায়ন্তর না দেখে ৯৯৯-এ কল দেন এ দম্পতি।

সকাল ৯টায় ৯৯৯-এর মাধ্যমে কল পেয়ে সাজেকে অবস্থিত লুইলুই পুলিশ ক্যাম্প প্রধান এসআই মুশফিকুর রহমান স্থানীয় জনগণের সহায়তায় রোকসানা আক্তারকে উদ্ধার করতে নেমে পড়েন। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে রোকসানাকে উদ্ধার করা হয়।

পরে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খাগড়াছড়ি সদরে আসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে লুইলুই ক্যাম্প পুলিশ। দ্রুততার সঙ্গে সেবা পেয়ে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এই দম্পতি।

লুইলুই পুলিশ ক্যাম্প প্রধান এসআই মুশফিকুর রহমান বলেন, ৯৯৯ নম্বরে কল পাওয়ার পরপরই আমরা আহত নারীকে উদ্ধারের চেষ্টা চালাই। স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে শেষ পর্যন্ত আমরা তাকে উদ্ধারে সক্ষম হই। বর্তমানে আহত নারী সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানান তিনি।