মেঘনা নদীতে কোস্টগার্ডের ওপর হামলা, আহত ১

লক্ষ্মীপুরলক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে ডাকাত দলের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এসময় দস্যুদের হামলায় কমলনগর কোস্টগার্ডের অস্থায়ী ক্যাম্পের কন্টিনজেন্ট কমান্ডার হাফিজুর রহমান আহত হয়েছেন। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) উপজেলার মতিরহাটের উত্তর-পশ্চিম মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ডাকাতদের ব্যবহৃত দুটি ধারালো বগি দা উদ্ধার করা হয়; তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

আহত কন্টিনজেন্ট কমান্ডার হাফিজুর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

মেঘনা নদীর জেলে ও স্থানীয়রা জানান, ইঞ্জিন চালিত নৌকা নিয়ে ১০-১২ জনের একটি ডাকাত দল জেলে নৌকার মাছ, জাল ও টাকা নিয়ে যায়। খবর পেয়ে কোস্টগার্ড তাদের ধাওয়া করে। এসময় দস্যুরা কোস্টগার্ডের ওপর গুলি চালায় ও ইট-পাথর নিক্ষেপ করে। আত্মরক্ষায় কোস্টগার্ডও পাল্টা গুলি চালায়। এসময় কন্ডিনজেন্ট কমান্ডার ইটের আঘাতে আহত হন। এক পর্যায়ে ডাকাতদল পিছু হটে খালে ঢুকে নৌকা রেখে পালিয়ে যায়। পরে কোস্টগার্ডের সদস্যরা আহত কমান্ডারকে হাসপাতালে নিয়ে যায়।

কমলনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কতা ডা. আবু তাহের পাটোয়ারী বলেন, আহত কোস্টগার্ড কমান্ডারের কপালে জখম হয়েছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান তিনি।