ঝুলন্ত লাশসহ ভেঙে পড়লো গাছের ডাল

মাদারীপুর সদর উপজেলায় ঝুলন্ত মরদেহসহ গাছের ডাল ভেঙে পড়ার পর লাশটি উদ্ধার করেছে পুলিশ। সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিঞা জানান, সোমবার (১১ জানুয়ারি) সকালে দুই হাত বাঁধা অবস্থায় লাশটি  উদ্ধার করা হয়।

নিহত যুবক সোলায়মান সরদার (৩৫) খোয়াজপুর ইউনিয়নের পখিরা গ্রামের সিকিম আলী সরদারের ছেলে।

জানা গেছে, সোলায়মান ঢাকায় প্রাইভেটকার চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। দুই সপ্তাহ আগে পারিবারিক কাজে ঢাকা থেকে এলাকায় আসেন তিনি। প্রতিদিনের মতো রবিবার সন্ধ্যার পরেও এলাকার বাজার ও চায়ের দোকানে ঘুরে সবার সঙ্গে গল্প করেছেন। রাতে বাড়ি ফেরেননি। সোমবার সকালে পখিরা এলাকার রাস্তার পাশে একটি গাছের ডালের সঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন এলাকাবাসী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’হাত বাঁধা অবস্থায় সোলায়মানের লাশ দেখতে পায়। এ সময় তার গায়ে একটি পাতলা কম্বলও ছিল। পুলিশের উপস্থিতিতে ছোট গাছের ডালটি সোলায়মানের লাশসহ ভেঙে পড়ে। পরে তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিহতের মা হালিমন বেগমের অভিযোগ, পারিবারিক বিরোধে সোলায়মানের সৎভাইয়েরা তাকে হত্যার হুমকি দিয়েছিল। সৎভাইয়েরা মানুষ দিয়ে তাকে মেরে ফেলতে পারে বলে সোলায়মান তাকে জানিয়েছিলেন।

সোলায়মানের সৎভাই জুলহাস সরদার জানান, তিনি মাদারীপুরে রিকশা চালান। গত রাতে কাজ শেষে প্রতিদিনের মতো বাড়িতে ফিরে আসেন এবং সকালে খবর পান একটি গাছে তার ভাইয়ের ঝুলন্ত লাশ রয়েছে।

ওসি জানান, প্রাথমিকভাবে এটি হত্যাকাণ্ড বলে ধারণা করছে পুলিশ। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের ও পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।