আ.লীগ নেতার বাসায় গৃহকর্মীর ‘আত্মহত্যা’

মানিকগঞ্জের ঘিওর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদকের বাসার গৃহকর্মী বিষপানে আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বিপ্লব জানিয়েছেন, মৃত্যুর মূল কারণ ময়নাতদন্তের পর জানা যাবে।

পুলিশের ওই কর্মকর্তা জানান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল মতিন মুসার বাসার গৃহকর্মী অন্তরা বেগম (১৪) শিবালয় উপজেলার নিহালপুর গ্রামের সাজাহানের মেয়ে। গত বুধবার (২৭ জানুয়ারি) সকালে বিষপান করলে তাকে স্থানীয় ঘিওর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। পরে শুক্রবার রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। লাশ ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে ঘিওর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল মতিন মুসার সঙ্গে কথা হলে তিনি জানান, মেয়েটির বয়স যখন চার বছর তখন থেকে তার বাসায় আছে সে। এখন বয়স ১৪ বছর। তবে কী কারণে অন্তরা বিষপানে আত্মহত্যা করলো সেটি তিনিও বুঝে উঠতে পারছেন না। 

এদিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বদরুল আলম চৌধুরী জানালেন, ওই মেয়েটির ময়নাতদন্ত শেষ হয়েছে। প্রাথমিক ভাবে বিষপানের তথ্য মিলিছে। তবে মেয়েটিকে কোনও যৌন হয়রানি করা হয়েছিল কিনা সে সম্পর্কে পৃথক পরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট আগামীকাল রবিবার পাওয়া যাবে বলে তিনি জানান।