১৯ বছর ধরে শিক্ষা সামগ্রী বিতরণ করছেন তিনি

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর এলাকায় সরস্বতী পূজা উপলক্ষে ১৯ বছর ধরে শিক্ষা সামগ্রী বিতরণ করেন কলেজ শিক্ষক রাম গোপাল সাহা।

প্রতিবছর তিনি সরস্বতী পূজার দিন সকাল থেকে শিশুদের মাঝে বিনামূল্যে এই শিক্ষা সামগ্রী বিতরণ করেন। পূজা মণ্ডপে পূজা দেখতে আসা শিশুদের মাঝে শিক্ষা সামগ্রীর মধ্যে শিশুদের ছড়া ও ছবির বই, খাতা, ডিকসনারি, পেনসিল বক্স, টিফিন বক্স, গীতা, কলম, চকপেনসিল, সেলেট, বই, খাতা ইত্যাদি বিতরণ করেন। রাম গোপাল সাহা আড়ানী পৌর বাজারের নিজ উদ্যোগে বাড়ির আঙিনায় সরস্বতী পূজার অনুষ্ঠান করেন। তিনি তমামতলা ডিগ্রি কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক।

আড়ানী পৌর এলাকার ৭ বছরের শিশু তৃপ্তি কুমার পেনসিল বক্স হাতে পেয়ে খুশি। সে গত বছর এই মণ্ডপ থেকে একটি টিফিন বাক্স পেয়েছিল। এবার একটি পেনসিল বক্স পেয়ে খুশি।

আড়ানী সরকারি মনোমোহিনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সঞ্জয় কুমার দাস বলেন, অধ্যাপক রাম গোপাল সাহা প্রতি বছর সরস্বতী পূজাতে শিশুদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করেন এটা আমি জানি। তবে তার এই উদ্যোগকে স্বাগত জানান।

অধ্যাপক রাম গোপাল সাহা বলেন, ‘আমার ভালো লাগা থেকে এই কাজ করি। শিশুদের আমার প্রয়াত দাদু ও বাবা খুব ভালোবাসতেন। এছাড়া আমার দাদু শিশুদের নিয়ে লেখালেখি করতেন। আমাকেও শিশুদের ভালো লাগে, তাই আমি ১৯ বছর ধরে এই শিক্ষা সামগ্রী বিতরণ করছি।’