সওজের নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি

সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদে পক্ষপাতিত্বের অভিযোগে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলীর অপসারণ দাবি করে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ মার্চ) দুপুরে সুনামগঞ্জ শহরের শহীদ বীর মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে সুনামগঞ্জ-সিলেট সহাসড়ক যাত্রীস্বার্থ সংরক্ষণ কমিটি ও জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন অভিযোগ করে, সওজের নির্বাহী প্রকৌশলী অবৈধ স্থাপনা উচ্ছেদ না করে ভাসমান ও ক্ষুদ্র ব্যবসায়ীদের উচ্ছেদ করেছেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করে বলা হয়েছে, সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কের গোবিন্দগঞ্জ বীর মুক্তিযোদ্ধা চত্বরের আশপাশে সওজের অন্তত শত কোটি টাকার জমিতে অনেক স্থায়ী স্থাপনা ও ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। স্থাপনা নির্মাণকারীদের কাছ থেকে নিয়মিত মাসোহারা নিচ্ছে সওজের লোকজন। দীর্ঘদিন ধরে এসব স্থাপনা উচ্ছেদে সওজ কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ নিচ্ছে না। বার বার ভাসমান ও ক্ষুদ্র ব্যবসায়ীদের উচ্ছেদের নামে ক্ষতিগ্রস্ত করা হচ্ছে। প্রকৃত স্থাপনা উচ্ছেদে সওজ কর্তৃপক্ষ রহস্যজনক ভূমিকা পালন করছে। এতে গোবিন্দগঞ্জ পয়েন্টে যানজট লেগেই থাকছে।

সংবাদ সম্মেলনে সুনামগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর অপসারণ এবং সরকারি আদেশ প্রতিপালন না করায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন– সুনামগঞ্জ-সিলেট সহাসড়ক যাত্রীস্বার্থ সংরক্ষণ কমিটির আহ্বায়ক ও ছাতক উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, জেলা সিএনজিচালিতি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আপ্তাব উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. জমসেদ আলী।