ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: হেফাজতের আরও ৮ কর্মী-সমর্থক গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতালের সময় শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় আরও আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

পুলিশ জানায়, বুধবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে এই আট জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা সবাই হেফাজতের কর্মী-সমর্থক। এ নিয়ে তাণ্ডবের ঘটনায় মোট ৩৩৬ জনকে জনকে গ্রেফতার করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজতের তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় চারটি, সরাইল থানায় দুটি এবং আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা দায়ের করা হয়। ৫৬টি মামলায় ৪১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতসহ ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়। পুলিশ বুধবার রাত পর্যন্ত এসব মামলায় মোট ৩৩৬ জনকে জনকে গ্রেফতার করে। এর মধ্যে বুধবার রাতে জেলার বিভিন্ন এলাকা থেকে আট জনকে গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে জেলা পুলিশের বিশেষ শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহমেদ বলেন, ‘পুলিশ ভিডিও ফুটেজ ও ছবি দেখে আসামিদের গ্রেফতার করছে। এছাড়াও যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আছে তাদের গ্রেফতার করা হচ্ছে। তাণ্ডবের ঘটনায় জড়িত সবাইকেই আইনের আওতায় আনা হবে।’

উল্লেখ্য, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের বিরোধিতা করে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়। এ সময় তারা সরকারি-বেসরকারি বিভিন্ন স্থাপনায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।