ফিলিস্তিনে ইসরায়েলি হামলার প্রতিবাদে বাসদের বিক্ষোভ

ফিলিস্তিনে হামলা ও হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। সমাবেশে বক্তারা অবিলম্বে ইসরায়েলি হামলা বন্ধ করার জন্য জাতিসংঘ ও বিশ্বনেতাদের সোচ্চার হওয়ার আহ্বান জানান।

সংগঠনটির বরিশাল জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার বেলা ১২টায় নগরীর টাউন হলের সামনে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বাসদ আহ্বায়ক ইমরান হাবিব রুমন।

সমাবেশে বক্তারা বলেন, ‘ফিলিস্তিনের উপর আমেরিকার মদতে ইসরায়েলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা পুরো বিশ্ববাসীর জন্য লজ্জাজনক। শুক্রবার আল-আকসা মসজিদে প্রার্থনারত ফিলিস্তিনিদের ওপর হামলা করে ইসরায়েল এই যুদ্ধ পরিস্থিতি তৈরি করেছে। ইসরায়েলের বিমান হামলায় এ পর্যন্ত ৫৮ জনেরও বেশি নারী-শিশু নিহত হয়েছে।’

সমাবেশে বক্তব্য রাখেন– সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বাসদ বরিশাল জেলার সদস্য শরফুদ্দিন নান্টু, নজরুল ইসলাম খান, বরিশাল রিকশা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার প্রমুখ।

সমাবেশের আগে বিক্ষোভ মিছিল করে বাসদ। নগরীর ফকিরবাড়ি রোডের দলীয় কার্যালয় চত্বর থেকে মিছিলটি শুরু হয়ে টাউন হলের সামনে শেষ হয়।