দোকানিকে কুপিয়ে হত্যার অভিযোগ, আটক ১

তুচ্ছ ঘটনার জের ধরে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের বাস্তা বাসস্ট্যান্ডে নাসির উদ্দিন (২৭) নামে এক মুদি দোকানদারকে কুপিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। বুধবার (৯ জুন) দিবাগত রাত সোয়া ৮টার দিকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

এ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ওই রাতেই সিংগাইর থানার পুলিশ জাফর নামে একজনকে আটক করছে। পুলিশের এএসপি (সিংগাইর সার্কেল) রেজাউল হক এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহত নাসির উদ্দিন বাস্তা গ্রামের মো. ইসহাকের ছেলে এবং এক মেয়ে সন্তানের বাবা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, হত্যার ঘটনার আগের দিন মঙ্গলবার (৮ জুন) বিকালে তুচ্ছ ঘটনার জের ধরে একই গ্রামের হাজি সফর ও নাসির উদ্দিনের পরিবারের মধ্যে সামান্য মারামারি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাতে হাজি সফরের পরিবারের ১০-১২ জন নাসির এবং তার দুই ভাই এরশাদ ও বছিরের ওপর হামলা করে।

এ সময় হাজি সফরের ছেলে লাবু চাইনিজ কুড়াল দিয়ে নাসিরকে কুপিয়ে আহত করে সিংগাইর আঞ্চলিক সড়কের দক্ষিণ পাশের খাদে ফেলে দেয়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে নাসিরের পরিবারের লোকজনের পাল্টা মারধরে ঘটনার মূল হোতা লাবু আহত হয়েছে বলে তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে। তাকেও এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে।

পুলিশের এএসপি (সিংগাইর সার্কেল) রেজাউল হক, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম মোল্লা ও পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে থানার ওসি জানিয়েছেন।