চলন্ত ট্রেনে ছোড়া পাথরে কপাল ফাটলো যুবকের

ফরিদপুরের নগরকান্দার তালমা রেল স্টেশনের পাশে চলন্ত ট্রেনে পাথর ছুড়ে মারায় এক যুবক আহত হয়েছেন। শনিবার (১৪ আগস্ট) দিবাগত রাত সাড়ে ৮টার দিকে তালমা রেলস্টেশন ছেড়ে আসার পর এ ঘটনা ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী আবু বকর সিদ্দিকী নামে এক ব্যক্তি জানান, তার সামনেই এ ঘটনা ঘটে। তিনি হাত দিয়ে ফেরানোর চেষ্টা করলে হাতের ঘড়ি ভেঙে পাথরটি সজোরে ওই যুবকের কপালে লাগে।

মোহাম্মদ সাব্বির নামে আরেক যুবক বলেন, ‘তালমা স্টেশন পার হওয়ার পর আনুমানিক ২৪ বছর বয়সের একটা ছেলে পাথর মারে। অল্পের জন্যে ছেলেটির চোখ বেঁচে গেছে। প্রায় দশ কিলোমিটার পথ রক্ত ঝরেছে তার।’

জানা গেছে, ফরিদপুর থেকে রাজবাড়ী পর্যন্ত রেলপথের দূরত্ব ৬৪ কিলোমিটার। এর মধ্যে ফরিদপুর থেকে ভাঙ্গা পর্যন্ত ৩০ কিলোমিটার রেলপথের মধ্যে রয়েছে এই তালমা রেল স্টেশন। এর আগেও সেখানে এভাবে পাথর ছুড়ে মারার ঘটনায় যাত্রী আহত ও রেলের ক্ষতির ঘটনা ঘটেছে একাধিকবার।

এদিকে এভাবে চলন্ত ট্রেনে পাথর ছুড়ে মারার ঘটনায় তীব্র উদ্বেগ, নিন্দা ও প্রতিবাদ জানান রেলযাত্রী ও স্থানীয় সাধারণ মানুষ। তারা এর প্রতিকারে উপযুক্ত ব্যবস্থা এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) সূমিনুর রহমান বলেন, ‘করোনার কারণে দীর্ঘদিন রেল যোগাযোগ বন্ধ ছিল বিধায় এমন ঘটনা তখন শুনিনি। রেল চালুর পর আজ শুনলাম। আমরা খুবই গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখবো। আসামিদের চিহ্নিত করার চেষ্টা করবো। স্থানীয়দের নিয়ে ঘটনার তদন্ত ও জড়িতদের চিহ্নিত করতে ব্যবস্থা নেবো।’