নবজাতককে হত্যার কথা আদালতে স্বীকার করলেন মা

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার দুই মাসের শিশুপুত্র ইমাম হোসেনকে পারিবারিক কলহের জেরে হত্যার কথা আদালতে স্বীকার করেছেন মা খাদিজা আক্তার পিংকি। ক্লুলেস এই হত্যা মামলাটির রহস্য উদ্ঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভস্টিগেশন (পিবিআই)।রবিবার বিকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন খাদিজা।

রবিবার সন্ধ্যা ৭টায় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই নারায়ণগঞ্জ ইউনিটের ইনচার্জ পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম। প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৯ এপ্রিল গভীর রাতে বন্দরের ১নং মাধবপাশা (কান্দিপাড়া) বসতবাড়ি থেকে শিশু ইমাম হোসেন হারিয়ে যায়। তখন শিশুটির মায়ের চিৎকারে লোকজন ছুটে আসেন। তখন খাদিজা আক্তার জানান, তার ছেলে ঘুমিয়ে থাকা অবস্থায় কে বা কারা চুরি করে নিয়ে যায়। পরে ২১ এপ্রিল সকালে বাড়ির পাশের একটি পুকুর শিশুটির লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই নবজাতকের পিতা রুবেল মিয়া বাদী হয়ে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি বন্দর থানা পুলিশের তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি না হওয়ায় পুলিশ হেড কোয়ার্টার্সের নির্দেশে পিবিআই নারায়ণগঞ্জ জেলা মামলাটির তদন্তভার গ্রহণ করে। পরে পিবিআইয়ের তদন্তে হত্যারহস্য উদঘাটিত হয়।

পুলিশ সুপার মনিরুল ইসলাম বলেন, ‘রবিবার খাদিজা আক্তার পিংকিকে পিবিআই নারায়ণগঞ্জ অফিসে এনে ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি জানান, তার স্বামী তাকে বার বার টাকার জন্য চাপ দিতেন। স্বামী চাইতেন পিংকি তাকে কামাই-রোজগার করে খাওয়াবেন। বাবার বাড়িতে আসার পর তার স্বামী  তার কোনও ভরণ পোষণ দিতেন না। এটা নিয়ে তার পরিবারের লোকজন তাকে উপহাস করতো। তাই সে চাপ সহ্য করতে না পেরে গত ১৯ এপ্রিল রাত সাড়ে ১২টায় ঘুমন্ত শিশুপুত্র ইমাম হোসেনকে কোলে নিয়ে ঘরের পাশের পুকুরে ফেলে দিয়ে হত্যা করে।