আ.লীগ নেতার পাহাড় কেটে বাড়ি নির্মাণ, ওসিকে তদন্তের আদেশ

বান্দরবানের থানচিতে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি থোয়াইহ্লা মং মারমার প্রকাশ্যে পাহাড় কেটে বাড়ি নির্মাণ করার ঘটনায় থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন জুডিশিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বান্দরবানের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মো. সামির হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বাংলা ট্রিবিউনসহ কয়েকটি পত্রিকার অনলাইন সংস্করণে প্রকাশিত প্রতিবেদনের আলোকে থানচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।’

IMG-20210904-WA0000উল্লেখ্য, থানচির বাস স্টেশন থেকে আমতলী যাওয়ার রাস্তা সংলগ্ন ইউনিয়ন পরিষদ এলাকায় দুটি স্কেভেটর দিয়ে সমান তালে থানচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমা কাটছেন পাঁচ একর নিজস্ব পাহাড়। বাড়ি নির্মাণের নামে ইতোমধ্যে পাহাড়টির অনেক অংশ কেটে সমতলভূমিতে পরিণত করেছেন তিনি। এ সংবাদটি ২ সেপ্টেম্বর বাংলা ট্রিবিউনে বাড়ি বানাতে পাহাড় কাটছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি! শিরোনামে প্রকাশিত হয়। গত ৪ সেপ্টেম্বর বান্দরবান জেলা পরিবেশ অধিদফতরের পরিদর্শক মো. আবদুস সালাম ঘটনাস্থলে তদন্তে গিয়ে ঘটনার সত্যতার প্রমাণ পান।