স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

নাটোর সদর উপজেলার সিংগারদহ গ্রামে স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এ ছাড়া ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে অতিরিক্ত ছয় মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিচারক। রবিবার (১০ এপ্রিল) দুপুরে নাটোরের অতিরিক্ত দায়রা জজ মোছা. কামরুন নাহার এই রায় দেন।

নাটোর কোর্ট ইন্সপেক্টর নজমূল হক রবিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আম্বিয়া বেগম (২৮) সিংড়া উপজেলার বিয়াশ মজেল মোড় এলাকার মৃত আমির আলীর মেয়ে এবং সদর উপজেলার সিংগারদহ গ্রামের মৃত ওমর ফারুক ওরফে মিঠুর স্ত্রী।

কোর্ট ইন্সপেক্টর মামলাসূত্রে জানান, সদর উপজেলার সিংগারদহ গ্রামের দিনমজুর ওমর ফারুখ ওরফে মিঠু ২০১৫ সালে আম্বিয়াকে বিয়ে করেন। ওমর ফারুক বিভিন্ন ইটভাটায় ও গৃহস্থালির কাজ করে জীবিকা নির্বাহ করতেন। তাদের একটি সন্তান রয়েছে। ২০২০ সালের ২ জুন রাত ৯টার দিকে খাওয়া শেষে ওমর ফারুক বাড়ির বাইরে যান। রাত ২টার দিকে আম্বিয়া বেগমের ডাকাডাকিতে শ্বশুরসহ বাড়ির অন্যরা ঘরের বাইরে এসে ওমর ফারুককে সাদা কাপড়ে মোড়ানো অবস্থায় পড়ে থাকতে দেখেন। এ সময় তার চোখ, গলা ও পিঠে আঘাতের চিহ্ন দেখতে পান তারা। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা আব্দুল্লাহ মিয়া বাদী হয়ে নাটোর সদর থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত শেষে ওমর ফারুকের স্ত্রী আম্বিয়া বেগমের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে বিচারক আসামিকে এই দণ্ড দেন।