গৃহবধূর লাশ ঝুলছিল বারান্দায়, স্বামী আটক

মেহেরপুর শহরে সকিনা নামে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। শহরের পশুহাটপাড়ায় এ ঘটনা ঘটে। মেহেরপুর সদর থানার ওসি শাহ দারা খান জানান, মঙ্গলবার ভোর রাতে ঘরের বারান্দায় ঝুলন্ত অবস্থায় সকিনার লাশ দেখতে পেয়ে পরিবারের লোকজন পুলিশকে খবর দেয়।

মৃত সকিনা খাতুন ওই এলাকার বদর আলী বগা কসাইয়ের স্ত্রী। এ ঘটনায় সদর থানা পুলিশ বদরকে আটক করে থানায় নিয়েছে।

পুলিশ জানায়,  মেয়ে সুমনা খাতুন ভোর রাতে বসতঘরের বারান্দায় সকিনাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার দিলে পরিবারের অন্য সদস্য ছুটে আসেন। এ সময় তারা খবর দিলে সদর থানা পুলিশ এসে লাশ উদ্ধার করে। সন্তানদের অভিযোগের ভিত্তিতে সকিনার স্বামী বদরকে আটক করে পুলিশ। পরিবারের অভিযোগ, সকিনার স্বামী রাতে তাকে হত্যা করে ফাঁস লাগিয়ে ঝুলিয়ে রাখেন। প্রতিনিয়ত বদর সকিনাকে নির্যাতন করে আসছিলেন বলে এলাকাবাসী অভিযোগ করেন।

মৃত সকিনা খাতুনের মেয়ে সুমনা জানান, রাতে মায়ের সঙ্গে ঘরে ঘুমাতে যান। একসঙ্গে ঘুমালেও ভোর রাতে মাকে বিছানায় না পেয়ে ঘরের বাইরে বারান্দায় এসে ঝুলন্ত লাশ দেখতে পেয়ে চিৎকার শুরু করেন। পরে পরিবারের লোকজন ছুটে আসে।

তিনি আরও জানান, তার বাবা বদর আলী বগা প্রতিনিয়ত তার মাকে নির্যাতন করে আসছিলেন। রাতে তার মাকে হত্যা করে গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে রেখেছে বলে তিনি দাবি করেন।

সদর থানার ওসি বলেন, ‘পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। হত্যার অভিযোগে স্বামী বদর আলীকে আটক থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ময়নাতদন্তের পর জানা যাবে এটি হত্যা না আত্মহত্যা। পুলিশ ঘটনার পর বিভিন্নভাবে তদন্ত শুরু করেছে।’