পদ্মার পাঙাশ-বোয়াল বিক্রি হলো ৪৯ হাজারে

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পদ্মা নদীতে জেলের জালে ১৯ কেজি ওজনের একটি পাঙাশ এবং ১২ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। সোমবার (২০ জুন) ভোররাতে মাছ দুটি ধরা পড়েছে।

বোয়াল মাছটি দৌলতদিয়ার ব্যাপারিপাড়া এলাকার জেলে সাইদ হালদারের জালে এবং পাঙাশ মাছটি দৌলতদিয়া ৭নং ফেরিঘাট এলাকার এরশাদ মণ্ডল হালদারের জালে ধরা পড়েছে।

১২ কেজি ওজনের বোয়াল৫নং ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, ‘১২ কেজির বোয়াল মাছটি সকালে দৌলতদিয়ার রওশন মোল্লার আড়ত থেকে উন্মুক্ত নিলামে ওঠে। সর্বোচ্চ দরদাতা হিসেবে প্রতি কেজি এক হাজার ৮শ’ টাকা দরে মোট ২১ হাজার ৬শ’  টাকায় মাছটি কিনেছি। মাছটি বিক্রির জন্য ব্যবসায়ীদের সঙ্গে ফোনে যোগাযোগ করছি। ১৯ কেজির পাঙাশ মাছটি সকালে দুলাল মণ্ডলের আড়ত থেকে ১৩শ’ ৫০ টাকা কেজি দরে মোট ২৫ হাজার ৬৫০ টাকায় কিনি। পরে সেটি ১৪শ’ ৫০ টাকা প্রতি কেজি দরে মোট ২৭ হাজার ৫৫০ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর কাছে বিক্রি করেছি।’

গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মার পানি বাড়ায় বড় বড় মাছ ধরা পড়ছে। পদ্মায় যেসব মাছ ধরা পড়ে সেগুলো নরম প্রকৃতির হয়। খেতেও অনেক সুস্বাদু।