হঠাৎ অসুস্থ ৭ মাদ্রাসাছাত্র, একজনের মৃত্যু

যশোরের শার্শায় একটি মাদ্রাসার সাত ছাত্র হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়ার পর মাহিন (১৩) নামে একজন মারা গেছে। শুক্রবার (২৯ জুলাই) বিকালে যশোরের শার্শা উপজেলার শার্শা ইউনিয়নের নারায়ণপুর আশরাফুল মাদারিস কওমি মাদ্রাসায় এ ঘটনা ঘটে।

শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সিদ্দিকুর রহমান জানান, বিকালে মাদ্রাসার সাত ছাত্রকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে মাহিন নামে এক ছাত্রকে মৃত ঘোষণা করা হয়েছে। বাকিদের মধ্যে একজনকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

ওই মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওলানা আনারুল ইসলাম জানান, ছাত্ররা দুপুরের খাবার খেয়ে ঘুমিয়ে ছিল। বিকালে এক ছাত্রের বাড়ি থেকে দেওয়া বিস্কুট খাওয়ার পরে সাত জন ছাত্র হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তাদের অবস্থার অবনতি হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে গেলে চিকিৎসক মাহিনকে মৃত ঘোষণা করেন।

ওই মাদ্রাসার এক ছাত্রের দুলাভাই রাসেল আহমেদ বলেন, ‘বৃহস্পতিবার বিকালে উপজেলার নাভারন বাজারের ফুটপথ থেকে দুই প্যাকেট বিস্কুট কিনে দিয়েছিলাম। শুক্রবার বিকালে সংবাদ পাই সেই বিস্কুট খেয়ে আমার শালাসহ সাত শিশু অসুস্থ্ হয়ে পড়েছে। তার মধ্যে একজন মারা গেছে।’

এ বিষয়ে শার্শা থানার ওসি মামুন খান বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মৃত মাদ্রাসা ছাত্রের মরদেহ ময়নাতদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে। বিস্তারিত পরে জানা যাবে।’