ট্রেনের ইঞ্জিন বিকল, রাতভর দুর্ভোগ যাত্রীদের

টাঙ্গাইলে আবারও ট্রেনের ইঞ্জিন বিকল হওয়ায় রাতভর চরম দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রীদের।  তাদের মধ্যে কেউ বসে, কেউ হেঁটে স্টেশনে রাত কাটিয়েছেন।

বিকল হওয়া লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিনের মেরামতকাজ শেষে বৃহস্পতিবার (১১ আগস্ট) সকাল ৬টা ২৫ মিনিটে ছেড়ে গেছে। বুধবার ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনটি রাত ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশনে আসার পর ইঞ্জিন বিকল হয়ে যায়।

ট্রেনের যাত্রীরা জানান, ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড়ে যাত্রাবিরতি দেয়। নিয়ম অনুযায়ী যাত্রাবিরতির শেষে যাওয়ার কথা থাকলেও ট্রেনটি ছাড়েনি। এর কিছুক্ষণ পর ট্রেন কর্তৃপক্ষ জানায়, ট্রেনটি নষ্ট হয়েছে, ঢাকা থেকে ইঞ্জিন আনা হবে। পরে সারারাত পরিবার নিয়ে চরম কষ্ট ও আতঙ্কে রাত কেটেছে তাদের। 

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন মাস্টার (বুকিং) রেজাউল করিম জানান, ঢাকা থেকে ছেড়ে আসা লালমনিহাটগামী লালমনি এক্সপ্রেস ট্রেনটি রেলস্টেশনে যাত্রাবিরতি শেষে ছেড়ে যাওয়ার সময় ইঞ্জিন চালু হচ্ছিল না। পরে ইঞ্জিন মেরামত শেষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৬টার দিকে ট্রেনটি লালমনিরহাটের উদ্দেশ্যে ছেড়ে গেছে।

প্রসঙ্গত, এর আগে মঙ্গলবার (৯ আগস্ট) বিকালে টাঙ্গাইলের মির্জাপুরে রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়। ওইদিন প্রায় দুই ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তর বঙ্গ ও দক্ষিণ বঙ্গগামী ট্রেন চলাচল বন্ধ ছিল।