আগুনে পুড়ে মারা গেছে খামারের ১৮ গরু

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় একটি গরুর খামারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে পুড়ে ওই খামারের ১৮টি গরু মারা গেছে এবং দগ্ধ হয়েছে একটি। 

শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার সরফভাটা ইউনিয়নের সিপাহিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

সরফভাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সিপাহিপাড়া সমাজ কল্যাণ সমিতির মালিকানাধীন খামারে আগুন লাগে। আগুনে খামারটি পুড়ে গেছে। খামারে থাকা ১৮টি গরু পুড়ে মারা গেছে। একটি গরু ক্ষতিগ্রস্ত হলে সেটিও জবাই করে দেওয়া হয়।’

সিপাহিপাড়া সমাজ কল্যাণ সমিতির সদস্য জামাল উদ্দিন বলেন, ‘এলাকার ২০ জন যুবক মিলে এই সমিতি প্রতিষ্ঠা করে খামারটি গড়ে তুলেছি। আগুনে আমাদের স্বপ্ন, পরিশ্রম ও অর্থ সবই শেষ হয়ে গেছে। পুড়ে যাওয়া গরুর মধ্যে ৬টি বাছুর ছিল এবং বাকিগুলো প্রতিটি গড়ে ২ লাখ টাকা দামের। সবমিলিয়ে প্রায় ৪০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। 

ফায়ার সার্ভিসের রাঙ্গুনিয়া স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান সুমন বলেন, ‘আগুনে পুড়ে ১৮টি গরু মারা গেছে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে পারি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।’