প্রাণনাশের হুমকির অভিযোগে থানায় জিডি করলেন সাবেক মন্ত্রী

জামালপুরের সাবেক তথ্য ও সংস্কৃতিমন্ত্রী এবং সংসদ সদস্য (এমপি) আবুল কালাম আজাদকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। রবিবার দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল চন্দ ধর জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, শুক্রবার রাতে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী বিকাশ কবির ইমরান বাদী হয়ে জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানায় এই জিডি করেন।

জিডিতে উল্লেখ করা হয়, দেওয়ানগঞ্জ পৌরসভার সামনে থেকে ঝালুরচর বাজার পর্যন্ত ১১ কিলোমিটার সড়কের উন্নয়ন কাজের অনিয়ম নিয়ে এলাকাবাসী সংসদ সদস্য আবুল কালাম আজাদের কাছে অভিযোগ করেন। এরপর আজাদ জামালপুরের এলজিইডির নির্বাহী প্রকৌশলীকে কাজের অনিয়ম তদন্ত এবং টেন্ডার অনুয়ায়ী কাজ করার জন্য নির্দেশ দেন। বিষয়টি জানতে পেরে কাজের ঠিকাদার মো. শাকিরুজ্জামান রাখাল গত ২ নভেম্বর দেওয়ানগঞ্জ উপজেলা  সহকারী  প্রকৌশলীর কক্ষে এসে উচ্চস্বরে সংসদ সদস্য আবুল কালাম আজাদের নাম ধরে গালিগালাজ করেন। একপর্যায়ে আগামী ১৩ নভেম্বরের পর সংসদ সদস্যকে প্রাণে মেরে ফেলার হুমকি প্রদান করেন। এই ঘটনার প্রত্যক্ষ সাক্ষী দেওয়ানগঞ্জ উপজেলা সহকারী প্রকৌশলী মো. আলমগীর হোসেন এবং অফিস সহকারী  খোরশেদ আলম। এ ছাড়াও আবদুল্লাহ আল সুমন ও রাকিব তালুদার এই ঘটনার সাক্ষী।

সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী ইমরান বলেন, ‘ঘটনার পর সাক্ষীরা বিষয়টি আমাকে জানানোর পর এমপির নিরাপত্তার স্বার্থে এই ডায়েরি করেছি।’