নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে উপ-সহকারী প্রকৌশলীকে মারধরের অভিযোগ

পটুয়াখালীতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মাঈন উদ্দিনের বিরুদ্ধে উপ-সহকারী প্রকৌশলী এসএম আব্দুল করিমকে মারধর করে আহত করার অভিযোগ উঠেছে। আহত অবস্থায় আব্দুল করিম পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে পটুয়াখালী ওজোপাডিকো কার্যালয়ে মাঈন উদ্দিনের কক্ষে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওজোপাডিকোর কর্মকর্তা-কর্মচারীর মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

আহত উপ-সহকারী প্রকৌশলী বলেন, ‘তুচ্ছ ঘটনায় উদ্দেশ্যপ্রণোদিত হয়ে ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী আমাকে দুদফা নোটিশ করেন। এতে আজ আমি তার কক্ষে উপস্থিত হয়ে অহেতুক নোটিশের কারণ জানতে চেয়ে ওজর-আপত্তি জানাই। এ সময় তিনি ক্ষিপ্ত হয়ে আমাকে অনেক গালমন্দ করেন। এ সময় নির্বাহী প্রকৌশলী আরও বলেন, “নোটিশ করা তো সবে শুরু করেছি,এরপর থেকে চলতেই থাকবে।” একপর্যায়ে তিনি আমার চোখের নিচে ঘুষি মেরে রক্তাক্ত করেন।’

এ বিষয়ে ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মাঈন উদ্দিন বলেন, ‘উপ-সহকারী প্রকৌশলী আব্দুল করিম নতুন মিটার সংযোগ দেওয়াসহ  অনিয়ম-দুর্নীতি করে আসছেন। প্রথমে তাকে মৌখিকভাবে সর্তক করেছি। কিন্তু তিনি স্থানীয় প্রভাব দেখিয়ে অফিসের নিয়মকে উপেক্ষা করছেন। তাই তাকে নোটিশ করেছি। কিন্তু তাতে তিনি ক্ষিপ্ত হয়ে আজ আমার কক্ষে উপস্থিত হয়ে তর্কে জড়িয়ে পড়েন। এ সময় তার রূঢ় আচরণ আমি আমার ব্যবহৃত মোবাইলে ধারণ করতে গেলে তিনি বাধা দিয়ে ধস্তাধস্তিতে লিপ্ত হন। পরে আমি খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

জানা গেছে, ওজোপাডিকোর তৎকালীন নির্বাহী প্রকৌশলীর বদলিজনিত কারণে পদ শূন্য হয়। তারপর থেকেই ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলীর দায়িত্ব পালন করেন উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মাঈন উদ্দিন।

এ বিষয়ে জানতে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামানের মোবাইল ফোনে কল দিয়ে পাওয়া যায়নি।