আগুনে পুড়লো পাটের গুদাম ও ৩ বসতবাড়ি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে পাটের গুদামে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। আগুন ছড়িয়েছে পাশের তিনটি বাড়িতেও। দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট। বুধবার সকাল ১১টার দিকে উপজেলার মহিমাগঞ্জ বাজারে আজহার মিয়ার পাটের গুদামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আজহার মিয়ার পাটের গুদামে হঠাৎ আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলামের বাড়িসহ পাশের তিনটি বাড়িতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গোবিন্দগঞ্জ ও সোনাতলা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই গুদাম ও বাড়ির সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত গুদামের মালিক আজাহার জানান, আগুনে গুদামে থাকা ৩ হাজার মণ পাট পুড়ে গেছে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ আরিফ আনোয়ার বলেন, ‘স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টার বেশি সময় চেষ্টা চালিয়ে দুপুর ১টার দিকে আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।’

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে আসেন গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আরিফ হোসেন। ঘটনাস্থল থেকে তিনি জানান, ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সহযোগিতা করা হবে।